৬ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপের স্থগিত কৃত জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন রফিকুল ইসলাম রফিক। তার নির্বাচনী প্রতীক ছিল আনারস। সরিষাবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। 
বুধবার (৫ জুন) রাত ১০ টার দিকে উপজেলা নির্বাচন অফিসার সাখাওয়াত হোসেন এই ফলাফল ঘোষনা করেন।
জানাগেছে, সরিষাবাড়ি ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯২টি কেন্দ্রের ৭৮৫টি বুথে ভোট গ্রহণ চলে। উপজেলায় মোট পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৩শ ৩৬ জন, মহিলা ভোটার ২ লাখ ৯৩ হাজার ৯শ ১৮জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১জন। 
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন দুইজন। আর নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন দুইজন। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, চেয়ারম্যান পদে রফিকুল ইসলাম রফিক আনারস প্রতীকে পেয়েছেন ৪২২১৩ ভোট এবং দোয়াত-কলম প্রতীকে নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি তালেব উদ্দিন পেয়েছেন ১৯১৪৭ ভোট। বেসরকারিভাবে রফিকুল ইসলাম রফিক বিজয়ী হয়েছেন। 
বিজয়ী ঘোষণার পরে উপজেলার বিভিন্ন প্রধান প্রধান সড়কে বিজয় মিছিল ও উল্লাস করে রফিকুল ইসলাম রফিকের সাধারণ ভোটাররা।
এদিকে বুধবার দিনভর বিভিন্ন কেন্দ্রে সরজমিন ঘুরে দেখা গেছে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে। সকালে প্রথম দিকে কয়েকটি কেন্দ্রে ইভিএমে সমস্যা দেখা দিলেও পরে তার সমাধান হয়।

 

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

সর্বশেষ