শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর ইউনিয়নের, বিনোদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে কৃর্তিনাশা নদী থেকে একটি অবৈধ ড্রেজার অপসারণ করছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি চন্দ্র বিকাশ চন্দ্র।২৭ ফেব্রুয়ারী সোমবার দুপুরে বিনোদপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবুল হাসেম, ভ্রাম্যমাণ আদালতের পেসকার স্বপন পাহাড়,পুলিশ সদস্য একজন আনসার সদস্য ও দুইজন শ্রমিক সাথে নিয়ে অভিযানে আসেন তিনি।

স্থানীয়দের কাছ থেকে জানাযায়, যে ড্রেজারটি অপসারণ করা হয়েছে  এই ড্রেজারের মালিক রানা মিয়া তিনি এই নদীতে দীর্ঘ দিন ধরে ড্রেজার চালিয়ে মাটি বিক্রি করতো।
 এছাড়া ইউনিয়ন ভূমি অফিসের কাছেই একটি ড্রেজার চালিয়ে মাটি বিক্রি করছে পান্নু সরদারসহ একাধীক ব্যক্তি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যেতি বিকাশ চন্দ্র জানান, এই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের এর আগে ভূমি সহকারী কমিশনার (এসিল্যান্ড) এসে মাটি উত্তোলন করতে নিষেধ করে গেছেন কিন্তু অবৈধ ড্রেজার ব্যবসায়ীরা তার নিষেধ না মেনে আবারও মাটি উত্তোলন করছিলো এজন্য আমাকে আসতে হলো, ড্রেজার মালিককে না পাওয়ায় জরিমানা করতে পারিনি তবে অভিযান অব্যহত থাকবে। এছাড়া তিনি আরও জানান জেলা শহরের সড়কের উপর দিয়ে কেউ যদি পাইপ নেন অথবা কোনো জলাশয় ভরাট করে তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহন করা হবে।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

সর্বশেষ