খাগড়াছড়ি’র গুইমারাতে রূপকল্প ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৭জুন সোমবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসার হলরুমে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পরিচালক (অ.দা.) স্থানীয় সরকার ও খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ। 
প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ আমাদের জীবন, সমাজ ও দেশকে বিশেষভাবে প্রভাবিত করছে। উদ্যোগগুলি বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। সরকার পরিকল্পনা নিয়েছে আর আমাদের দায়িত্ব এগুলো বাস্তবায়ন করা। তিনি আরো বলেন, এ উদ্যোগগুলো যদি আমরা যথাযথভাবে বাস্তবায়ন করতে পারি তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে। কর্মশালায় জানানো হয় -পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ নামে পরিচিত। 
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নব নির্বাচিত গুইমারা উপজেলা চেয়ারম্যান মেমং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা।
কর্মশালায় উপজেলার সরকারি সব দপ্তরের কর্মকর্তা, প্রতিনিধিরা ছাড়াও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যম কমীরা অংশ নেন।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

সর্বশেষ